Tuesday, March 1, 2016

আমার বন্ধু মহিদুর রহমান

মহিদুর রহমান
আমার বন্ধু মহিদুর রহমান (ডাক নাম মহিদ মল্লিক)। তার বেড়ে ওঠা গ্রামের আলো- বাতাস, নদী নালা, আকা বাকা রাস্তা, সবুজ মাঠের মধ্য দিয়ে। স্কুল, কলেজ এর বন্ধুদের সাথে এখানে সেখানে ঘুরে বেড়ানো। এ পাড়ায় ও পাড়ায় ছোটা ছুটি করা তার অনেক ভালো লাগতো। স্কুল মাঠে খেলাধুলা করা, বন্ধুদের সাথে এক সাথে বসে আডডা দিতে অনেক ভালোলাগতো তার। এখন সে একটা সরকারী চাকরী করে। তার সাথে আমার এ চাকরী সূত্রে ই পরিচয়। আমি প্রায় সময় ই দেখি সে মন খারাপ করে থাকে। সে যে তার শৈশব কে, তার মা, বাব, ভাই, বোন, বন্ধু বান্ধবদের অনেক মিস করে আমি সেটা বুঝতে পারতাম তাই তার সাথে আমার ভালো একটা বন্ধুত্ব হয়। এখন সে আর আমি এক সাথে ই থাকি, এক সাথে অফিসের জন্য বের হই, বিকালে ঘুরতে যাই। তবে এখন ও সময় পেলেই তার মন  ছুটে যায় সে সব স্মৃতির কাছে.....................

তানভীর আহমেদ

সৌজন্যে: তানভীর আহমেদ

No comments:

Post a Comment